newsinIndia24 brings you latest news,tech news, health, shopping offer, benefits of fruits and vegetables, current affairs,G.K Questions,G.K Questions in English,G.K Questions pdf, education news in West Bengal.

Breaking

Friday 20 November 2020

এদিন শেষ হল আপার মামলার শুনানি; রায়দান খুব শীঘ্রই; ভাগ্য খুলবে অনেক পরীক্ষার্থীর

 এদিন শেষ হল আপার মামলার শুনানি; রায়দান খুব শীঘ্রই; ভাগ্য খুলবে অনেক পরীক্ষার্থীর




অনেক বিতর্কের পরে এদিন শেষ হল আপার প্রাইমারি মামলার শুনানি। খুব শীঘ্রই এই মামলার রায় দিতে পারে আদালত। এদিন এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিচারপতি।  আগের শূণ্যপদ ছাড়াও নতুন প্রায় ৫১০০টি শূণ্যপদ তৈরি হয়েছে বলে কলকাতা হাইকোর্টে আগেই জানিয়েছে স্কুল সার্ভিস কমিশন।


নিয়োগ প্রক্রিয়ার ওপর যে স্থগিতাদেশ রয়েছে তা যদি উঠে যায় এই মামলার রায়ে তাহলে বড় সংখ্যক প্রার্থী নিয়োগের ছাড়পত্র পাবে। মামলাকারী ভানু রায় সহ একাধিক চাকরিপ্রার্থী আপার প্রাইমারি ২০১৬ সালের স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে যে নিয়োগ প্রক্রিয়া চলছে, তাতে মেধাতালিকায় বড়সড় কারচুপির অভিযোগে মামলা দায়ের করেন। কয়েক হাজার মামলা হয় কলকাতা হাইকোর্টে। হবু শিক্ষকদের মূল দাবি ছিল, বিভিন্ন প্রার্থীর টেটের মার্কস বাড়ানো হয়েছে।



কমিশনের প্রকাশিত নিয়ম মেনে ইন্টারভিউ লিস্ট বানানো হয়নি। ১:১.৪ রেশিও মানা হয়নি। ফলে বহু মেধাবী প্রার্থী বঞ্চিত হয়েছে। মামলাটি দীর্ঘদিন ধরে বিচারপতি মৌসুমী ভট্টাচার্যর সিঙ্গল বেঞ্চে বিচারাধীন ছিল। এই মামলারই শুনানি শেষ হল আজ। যদিও মামলাকারীদের তরফে আইনজীবী ফিরদৌস শামীম বলেন,"এখনো নম্বর বেশি বেশি পেয়েছে এরকম অনেক প্রার্থীর ডকুমেন্ট ভেরিফিকেশন করা হয়নি।" এর উত্তরে রাজ্যের এডভোকেট জেনারেল কিশোর দত্ত বলেন,"ডকুমেন্ট ভেরিফিকেশন এর সময় অনেক আগেই পেরিয়ে গেছে।" বিচারপতি মৌসুমী ভট্টাচার্য অবশ্য এতে কোনও মন্তব্য করেননি। তিনি উভয় পক্ষের বক্তব্য শোনার পর এদিন মামলাটির রায়দান আপাতত স্থগিত রাখেন। তবে, এই মামলার রায়দান খুব শীঘ্রই হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন বিচারপতি, এমনটাই জানালেন আইনজিবি


No comments:

Post a Comment